Header Ads

বাচ্ছাদের জন্য কোডিন নিরাপদ নয়, শিশু বিশেষজ্ঞ হুশিয়ারি


বাচ্ছাদের জন্য কোডিন নিরাপদ নয়, শিশু বিশেষজ্ঞ হুশিয়ারী
সোমবার, 19 সেপ্টেম্বর, 2016 - কোডেইন শিশুদের জন্য নিরাপদ নয় আর তাদের দেওয়া উচিত, একটি নেতৃস্থানীয় শিশু 'গ্রুপ থেকে একটি নতুন প্রতিবেদনে সতর্ক।
কোডিন দশ বছর ধরে বাচ্চাদের 'ব্যথা এবং কাশি চিকিত্সার জন্য ব্যবহার করা হচ্ছে"কারণ আমরা ভেবেছিলাম এটা অন্যান্য মাদক দ্রব্য চেয়ে নিরাপদ ছিল," রিপোর্ট লেখক ডঃ জোসেফ Tobias বলেন.

কিন্তু ডাক্তাররা শিখেছে যে ভাবে কোডিন শরীরে প্রক্রিয়াকৃত হয় শিশুদের জন্য খুবই বিপজ্জনক এবং মৃত্যু ঘটাতে পারে, Tobias, অ্যানেস্থেসিওলজি এবং কলম্বাস, ওহিও জাতীয় শিশু হাসপাতালে জন্য ব্যথা ঔষধ প্রধান বলেন.

কোডিন মর্ফিন মধ্যে লিভার দ্বারা রূপান্তরিত হয়, কিন্তু মানুষের মধ্যে জিনগত পার্থক্য কিছু এবং অন্যদের মধ্যে খুব সামান্য,খুব বেশী মরফিন তৈরি করতে লিভার সূচিত করতে পারে, তিনি ব্যাখ্যাা করেন।

শিশু যারা দ্রুত মর্ফিন একটি অপরিমিত মাত্রা মধ্যে কোডিন বিপাক গুরুতরভাবে তাদর শ্বাস হার অনুভব করতে পারেন, এবং এমনকি শ্বাস বন্ধ এবং মরব, বলেন তিনি.

কোডিন সংক্রান্ত উদ্বেগ বছর জন্য মাউন্ট করা হয়েছে, কিন্তু ড্রাগ এখনও ২৮রাজ্যে আউটপেশেন্ট ফার্মেসী থেকে ওভার দ্য কাউন্টার কাশি সূত্রে একটি প্রেসক্রিপশন ও ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়া, পেডিয়াট্রিক্স আমেরিকান একাডেমী ছাড়া পাওয়া যায় (এএপি) প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে.

কোডিন এখনও সাধারণত এই ধরনের টনসিল এবং adenoid অপসারণের যেমন অস্ত্রোপচার পদ্ধতি পরে ছেলেমেয়েদের ফরয করা হয়েছে, রিপোর্ট যোগ.

11 বছরের কম বয়সী আরো বেশী ৮০০০০০ রোগীদের ২০০৭ এবং ২০1এর মধ্যে কোডিন নির্ধারিত হয়, প্রতিবেদনে উল্লেখ করা এক সমীক্ষা অনুযায়ী.

কান / নাক / গলা ডাক্তারদের সবচেয়ে ঘন ঘন তরল কোডিন / এ্যাসিটামিনোফেন মিলে, দাঁতের, শিশু ও পরিবার চিকিত্সক দ্বারা অনুসৃত বিহিত, প্রতিবেদনে দেখা গেছে.

রিপোর্ট জার্নাল পেডিয়াট্রিক্স অনলাইন সেপ্টেম্বর ১৯ প্রকাশিত হয়.

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন ২০১৩ কোডিন ঔষধ একটি কালো বাক্স সতর্কবার্তা slapped, ডাক্তাররা সাবধান তাদের টন্সিল বা গলরসগ্রন্থি মুছে ফেলার জন্য সার্জারি হচ্ছে শিশুদের মাদক দান এড়াতে.

এই স্বাস্থ্য হুমকির ধীর দেওয়া প্রতিক্রিয়ায়, এএপি একটি "শক্তিশালী পুশ" সন্তান-সন্ততির অধিকারীও কোডিন ব্যবহারের বিরুদ্ধে করা করার সিদ্ধান্ত নিয়েছে, Tobias ব্যাখ্যা.

ডাঃ রবার্ট Glatter, নিউ ইয়র্ক সিটি মধ্যে Lenox পার্বত্য হাসপাতালে নিয়ে জরুরি চিকিত্সক বলেন, কোডিন অপেক্ষাকৃত কয়েক মৃত্যুর কারণ, কিন্তু কারণ এটা খুব অনির্দেশ্য হয় ব্যবহার করা উচিত নয়.

এএপি প্রতিবেদন অন্তত তিনটি পেডিয়াট্রিক একটি 10 ​​বছর বয়েসী যারা অর্থোপেডিক সার্জারি, একটি tonsillectomy সঙ্গে একটি 4 বছর বয়সী, এবং একটি তৃতীয় সন্তানের একটা কাশি suppressant মধ্যে কোডিন পেয়েছি undergone ছিল সহ 2013 সালে কোডিন এর সাথে সম্পর্কিত মৃত্যু, লক্ষনীয়.

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন তথ্য একটি অনুসন্ধান 10 শিশুমৃত্যু এবং গুরুতর শ্বাসযন্ত্রের 1969 এবং 2012 মধ্যে কোডিন আরোপিত বিষণ্নতা তিনটি মামলায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়.

"মৃত্যু এবং শ্বাসযন্ত্রের বিষণ্নতা মামলার সংখ্যা ব্যবহার অনেক দশক ধরে পরিচালিত মাত্রায় সংখ্যা তুলনায় ছোট হয়, এটা গুরুত্বপূর্ণ আমরা এখনও যে কোডিন ব্যথা চিকিত্সার জন্য একটি আদর্শ ওষুধ নয় দৃষ্টি আকর্ষণ," Glatter বলেন.

কিছু হাসপাতাল ইতিমধ্যে ব্যথা ত্রাণ জন্য একটি বিকল্প হিসেবে কোডিন সরানোর দ্বারা প্রতিক্রিয়া.

"স্বাস্থ্য ব্যবস্থা আমি যেখানে কাজ, কোডিন ব্যবহার মূলত সঠিক নিরাপত্তাজনিত যে এখানে উল্লেখ করা হয়েছে জন্য কাটানো হয়েছে," ডঃ মাইকেল Grosso, হান্টিংটন, N.Y. মধ্যে Northwell স্বাস্থ্য হান্টিংটন হাসপাতালের জন্য মেডিকেল ডিরেক্টর বলেন

দুর্ভাগ্যবশত, যে খুব কার্যকর হয় শিশুদের জন্য কয়েক অন্যান্য নিরাপদ বিকল্প আছে. ডাক্তাররা প্রধানত এ্যাসিটামিনোফেন, ইবুপ্রফেন বা NSAIDs উপর নির্ভর শিশুদের ব্যথা আজকাল আচরণ করা এসপিরিন মত, Tobias বলেন.

কারণ এই ওভার দ্য কাউন্টার ব্যাথার ঔষধ মাদক কম কার্যকর হয়, ডাক্তার সার্জারি, Tobias পর অস্ত্রোপচারের পর ব্যথা কোন সংবেদন পূর্বে তাদের সন্তানদের dosing শুরু করার বাবা তাড়ন, এবং তাদের ঘড়ি কাছাকাছি দিতে প্রথম 48 ঘন্টার জন্য প্রতি ছয় ঘণ্টা বলেন.

ডাক্তার, oxycodone, fentanyl বা পেইন কিলার (oxycodone এবং এ্যাসিটামিনোফেন) তীব্র ব্যথা নিয়ন্ত্রণের জন্য অবলম্বন করতে যদিও ঐ ওষুধের চরম ক্ষেত্রে জন্য সংরক্ষিত করা উচিত, ডঃ এমি Sniderman, ক্লিভল্যান্ড ক্লিনিক সঙ্গে একটি শিশুরোগ বলেন.

"তারা একটি সামান্য আরো আন্দাজের করছি," Sniderman বলেন. "আপনি একটি ছোট ডোজ দিয়ে শুরু করতে পারেন এবং দেখুন কিভাবে একটি শিশু এটি ক্ষীণভাবে, এবং আপনি অনুমান করতে পারি যে কিভাবে সন্তানের এটি সাড়া যাচ্ছে আরামদায়ক হতে."

যাইহোক, এটা বিরল যে শিশুরা এইসব আরো শক্তিশালী ব্যাথার ঔষধ প্রয়োজন হবে, Sniderman বলেন.

"দিন থেকে দিন সাধারণ বালরোগচিকিত্সা, কোন কারণে আমার এই একটি নিয়মিত ভিত্তিতে নির্ধারণ করা জন্য," তিনি যোগ.

অধিক তথ্য

কোডিন সম্পর্কে আরো জানার জন্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন যান.

পোস্ট: সেপ্টেম্বর 2016

No comments

Powered by Blogger.